সোমবার, ৬ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
ইউক্রেনের সমর্থনে ঢাকায় পতাকা হাতে ১৩ বিদেশি দূত
ইউক্রেনের সমর্থনে ঢাকায় পতাকা হাতে ১৩ বিদেশি দূত

ইউক্রেনের সমর্থনে ঢাকায় পতাকা হাতে ১৩ বিদেশি দূত

নতুন সূর্য ডেস্কঃ

ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে কিয়েভের পক্ষে পতাকা হাতে নিলেন ঢাকায় নিযুক্ত ১৩ বিদেশি রাষ্ট্রদূত। ঢাকায় প্রতিনিধিত্বকারী এসব দূতদের দেশগুলো জাতিসংঘের সাধারণ পরিষদে রাশিয়ার বিরুদ্ধে ভোট দেয়।

বুধবার (১৬ মার্চ) ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন এক টুইট বার্তায় একটি ছবি পোস্ট করেন। এতে দেখা যায়, ইউক্রেনের সমর্থনে দেশটির পতাকা ধরে আছেন ১৩ রাষ্ট্রদূত ও হাইকমিশনার।

ব্রিটিশ হাইকমিশন তাদের ভেরিফায়েড ফেসবুকে ছবিটি পোস্ট করে লিখেছেন, পৃথিবীর ১৪১ দেশ, যারা জাতিসংঘের সাধারণ পরিষদে রাশিয়ার অবৈধ ও উস্কানিবিহীন আগ্রাসনের প্রতি নিন্দা জানিয়ে ভোট দিয়েছে এবং বাংলাদেশে অবস্থিত ১৩টি দেশের রাষ্ট্রদূত ইউক্রেনকে সমর্থন করে।

ইউক্রেনের পতাকা হাতে নেওয়া ১৩ রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা হলেন- ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস, ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা, নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন, সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ড, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত ভ্যান লিউয়েন, সুইস রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ডসহ আরও তিন দূত রয়েছেন।

এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি ইউক্রেনের পক্ষে সংহতি প্রকাশ করে ঢাকার ব্রিটিশ হাইকমিশন দেশটির পতাকা উড়িয়েছে। ওই সময় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ব্রিটিশ হাইকমিশন প্রাঙ্গণে ওড়ানো পতাকার ছবি টুইট করেছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।