রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
ভোট দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী
ভোট দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ভোট দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

নতুন সূর্য ডেস্কঃ 

দেশব্যাপী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল আটটায় সারাদেশে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকাল চারটা পর্যন্ত।

সকাল ৮টায় রাজধানীর সায়েন্সল্যাবে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

ভোট প্রদান শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রী। এ সময় ‘বিরোধীরা ভোট বর্জন করছে, সেখানে ভোটের গ্রহণযোগ্যতা কতটুকু হবে’- বিদেশি এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, “আমাকে বিশ্বাসযোগ্যতা প্রমাণ করতে হবে, তাই তো? কার কাছে বিশ্বাসযোগ্যতা প্রমাণ করব, একটি সন্ত্রাসী দলের কাছে? না। আমার দায়িত্ববোধ রয়েছে আমার জনগণের কাছে। তারা আমাকে গ্রহণ করছে কি করছে না, সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। তারা এই ভোট গ্রহণযোগ্য বলে মনে করছে কি করছে না, সেটাই গুরুত্বপূর্ণ।”

 

তিনি আরও বলেন, “আমরা মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে পেরেছি। গণতন্ত্র ছাড়া আমরা কোনও উন্নয়ন করতে পারব না। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মানুষ তাদের ভোট ও ভাতের অধিকার পেয়েছে।”

নির্বাচনে জেতার ব্যাপারে কতটুকু আস্থাশীল— এই প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, “আমি সব সময় আস্থাশীল। কারণ, মানুষ আমার সঙ্গে আছে। ইনশাআল্লাহ জনগণ নৌকা মার্কায় ভোট দেবে।”

শেখ হাসিনা বলেন, “বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা কখনও নির্বাচনে বিশ্বাস করেনি। কারণ, বিএনপির প্রতিষ্ঠা হয়েছে সামরিক-স্বৈরাচারের মাধ্যমে, সংবিধান লঙ্ঘন করে। সেনা আইন লঙ্ঘন করে ক্ষমতা দখল করার পর এই বিএনপি দল গঠন হয়েছে। এরা তো ভোট কারচুপি আর ভোট সিল মারা, মানুষের ভোট কেড়ে নেওয়া— এটা তো তাদের চরিত্র। সেই সুযোগটা তারা এখন পাচ্ছে না।”

প্রধানমন্ত্রী বলেন, “২০০৮ সালের যে নির্বাচন, সেই নির্বাচন নিয়ে কেউ কোনও অভিযোগ করতে পারেনি। সেই নির্বাচনেও বিএনপি ৩০০ সিটের মধ্যে পেয়েছিল ৩০ সিট। আর আওয়ামী লীগ এককভাবে পেয়েছিল ২৩৩ সিট।”

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।