রবিবার, ১৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
যবিপ্রবি-সিআরপির মধ্যে সমঝোতা স্মারক সই
যবিপ্রবি-সিআরপির মধ্যে সমঝোতা স্মারক সই

যবিপ্রবি-সিআরপির মধ্যে সমঝোতা স্মারক সই

এ টি এম মাহফুজ, যবিপ্রবি

শিক্ষা ও গবেষণায় যৌথ সহযোগিতা, দুই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণসহ বিভিন্ন লক্ষ্য বাস্তবায়নে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এবং সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সিআরপি)-এর সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

সাভারে সিআরপির প্রধান কার্যালয়ে রোববার যবিপ্রবির পক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এবং সিআরপির পক্ষে এর প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক ড. ভেলোরি অ্যান টেইলর সমঝোতা স্মারকে সই করেন।

দুই প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক সইয়ের পর যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘এ সমঝোতা স্মারক সইয়ের মূল লক্ষ্য হচ্ছে পারস্পারিক সাহায্য-সহযোগিতার মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করা। ইতিমধ্যে আমরা সিআরপির সাথে লং কোভিড নিয়ে যৌথ গবেষণা করেছি। তাছাড়া সিআরপি যেভাবে মানবতার সেবায় এগিয়ে এসেছে, এই এমওইউ-এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের মধ্যে সেই আলোর প্রবেশ ঘটবে বলে আশা করি। এ সময় ভেলোরি অ্যান টেইলর বলেন, পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আমরা উভয়কেই সার্বিক সহযোগিতার মাধ্যমে দুই প্রতিষ্ঠানের শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নিয়ে যাবো।

এই সমঝোতা স্মারকের প্রধান লক্ষ্যগুলো হচ্ছে যৌথ সহযোগিতার মাধ্যমে ক্লিনিক্যাল প্লেসমেন্ট, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ, যৌথ গবেষণার জন্য গবেষণারের সুযোগ-সুবিধা বিনিময় ও অন্যান্য সাধারণ সুবিধাদি প্রদান করা। এ সমাঝোতা স্মারকের মেয়াদ হবে আগামী পাঁচ বছর। সমঝোতা স্মারক সইয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে মধ্যস্ততা করেন যবিপ্রবির ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন (পিটিআর) বিভাগের চেয়ারম্যান ডা. মো. ফিরোজ কবির।

সমঝোতা স্মারকে সইয়ের সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. তানভীর ইসলাম, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, প্রভাষক শাহীন সরকার, ডা. মো. জাহিদ হোসেন এবং সিআরপির নির্বাহী পরিচালক অধ্যাপক ড. মো. সোহরাব হোসেন, সিআরপির বাংলাদেশ হেল্থ প্রফেশন ইনস্টিটিউটের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. ওমর আলী সরকার, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ওবায়দুল হক প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।