শুক্রবার, ১৭ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
সিএসএস এর স্থপতির ১৫তম মৃত্যুবার্ষিকীতে বাগেরহাটে যৌনকর্মীদের মাঝে আলোচনা সভা ও কম্বল বিতরণ
সিএসএস এর স্থপতির ১৫তম মৃত্যুবার্ষিকীতে বাগেরহাটে যৌনকর্মীদের মাঝে আলোচনা সভা ও কম্বল বিতরণ

সিএসএস এর স্থপতির ১৫তম মৃত্যুবার্ষিকীতে বাগেরহাটে যৌনকর্মীদের মাঝে আলোচনা সভা ও কম্বল বিতরণ

শেখ মারুফ হোসেন:

ঠাণ্ডা বাতাসের দাপট আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিন্মআয়ের মানুষকে। শীতার্থ অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে কাজ করছে বেসরকারী উন্নয়ন সংস্থা সিএসএস।

সিএসএস এর স্থপতি রেভারেন্ড পল মুন্সী মহোদয়ের ১৫তম মৃত্যুবার্ষিকীতে সংস্থার স্বাস্থ্য সেক্টরের উদ্যোগে বাগেরহাটে যৌনকর্মীদের মাঝে আলোচনা সভা ও শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

আজ সোমবার (২ জানুয়ারি) দুপুর ৩ টায় বাগেরহাট যৌনপল্লীতে সিএসএস এর এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের ডিআইসি অফিসে প্রকল্প সমন্বয়কারী নান্টু গোপাল দে এর সঞ্চলনায় রেভারেন্ড আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপক আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভা ও শীতবস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রিজিয়া পারভীন, মহিলা ভাইস চেয়ারম্যান, বাগেরহাট সদর উপজেলা পরিষদ। তানিয়া খাতুন, পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র, বাগেরহাট পৌরসভা। আসমা আজাদ, কাউন্সিলর বাগেরহাট পৌরসভা।

এসময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন বলেন, সিএসএস বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছে। করনাকালিন সময়েও তারা কার্যক্রম পরিচালনা করেছে। গতবছরে তারা আপনাদেরকে (যৌনকর্মীদের) শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছিল। আমরা আশাকরি তারা আপনাদের উন্নয়নে আরোও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

সিএসএস এর রেভারেন্ড আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপক আবুল হাসনাত বলেন, সংস্থার স্বাস্থ্য সেক্টরের অধীনে পরিচালিত এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের আওতায় যৌনকর্মীদের পূর্নবাসন কাজ করেছে। যৌনকর্মীদের বিভিন্ন বৈষম্য দূরকরে তাদের ক্ষমতায়নে কাজ করছে।

এরপর বাগেরহাট যৌনপল্লীর ৫০ জন শীতার্থ যৌনকর্মীর মাঝে কম্বল বিতরন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, সিএসএস এর এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের বাগেরহাট ডিআইসি সুপারভাইজার শেখ মারুফ হোসেন, জাচিন্তা বিশ্বাস, পিয়ার এডুকেটর শরিফা বেগম, সাবিনা ইয়াসমিন বেবী, মিঠু দাস, জুয়েলউ্জ্জামান প্রমূখ।

এসময়ে শীতার্থ যৌনকর্মীরা কম্বল হাতে পেয়ে সিএসএস এর স্থপতি রেভারেন্ড পল মুন্সি মহোদয়ের আত্মার শান্তি কামনা করেন ও সিএসএসকে ধন্যবাদ জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।