শুক্রবার, ১২ জুলাই ২০২৪

এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশের নাটকীয় জয়
এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশের নাটকীয় জয়

এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশের নাটকীয় জয়

বিশেষ প্রতিবেদকঃ 

এশিয়ান গেমস ক্রিকেটে শ্বাসরুদ্ধকর জয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। ১১৬ রানের অল্প পুঁজিতে লড়াইয়ে নেমে পরাজয়ের মুখেই পড়ে গিয়েছিল বাংলাদেশের ক্রিকেটাররা। শেষ মুহূর্তে দুর্দান্ত বোলিংয়ের ওপর ভর করে বাংলাদেশ মাত্র ২ রানে হারিয়েছে মালয়েশিয়াকে।

হাংজুর পিংফেং ক্যাম্পাস ক্রিকেট মাঠে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতে দুই ওপেনার পারভেজ হাসান ইমন এবং মাহমুদুল হাসান জয় আউট হয়েছেন শূন্য রানে। এক রান করে আউট হয়েছেন জাকির হাসান।

পরে সাইফ হাসান ও আফিফ হোসেনের জুটিতে ভালো সংগ্রহ পায় বাংলাদেশ। সাইফ ৫০ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া আফিফ হোসেন ১৪ বলে ২৩ এবং শাহাদাত হোসেন ২৬ বলে ২১ রান করেছেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১১৬ রান তোলে বাংলাদেশ।

 

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সামনে খেই হারিয়ে ফেলেছে মালয়েশিয়ার ব্যাটাররা। শেষ দুই ওভারে মালয়েশিয়ার প্রয়োজন ছিল মাত্র ১০ রান। শেষ ওভারে তাদের লাগে মাত্র ৫ রান। তখনও স্ট্রাইকে ছিলেন ফিফটি করা ব্যাটসম্যান ভিরেন্দীপ সিং। শেষ ওভারে বোলিংয়ে আসেন অভিজ্ঞ আফিফ হোসেন ধ্রুব।

প্রথম তিন বলে ভিরেন্দীপ কোনো রানই নিতে পারেননি। চতুর্থ বলে ডিপ মিড-উইকেট দিয়ে শট খেলতে গিয়ে আউট হন তিনি। শেষ দুই বলে মাত্র এক রান করে নেওয়ায় হাফ ছেড়ে বাঁচে বাংলাদেশ।

বল হাতে আফিফ ৪ ওভারে মাত্র ১১ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন। এ ছাড়া ৩ উইকেট গেছে রিপনের ঝুলিতেও। আর একটি করে উইকেট নিয়েছেন রাকিবুল হাসান ও রিশাদ হোসেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।