বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
চালনা পৌর নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর ইন্তেকাল
চালনা পৌর নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর ইন্তেকাল

চালনা পৌর নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীর ইন্তেকাল

নতুন সূর্য ডেস্কঃ

খুলনার চালনা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতীকের প্রার্থী আবুল খয়ের খান (৭০) আর নেই। গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র কণ্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মরহুম আবুল খয়ের খান দাকোপের চালনা পৌরসভার নলোপাড়া গ্রামের মৃত আয়জ উদ্দিনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৩ ডিসেম্বর করোনা শনাক্ত হয়ে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রতীক বরাদ্দের পর তিনি আর এলাকায় ফিরতে পারেননি। পরে ২২ ডিসেম্বর অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেল পৌনে ৪টার দিকে ইন্তেকাল করেছেন।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, ১৯৭৮ সালে জাতীয়বাদী যুবদলের মাধ্যমে বিএনপির রাজনীতিতে সক্রিয় নেতৃত্বে অংশ নেন তিনি। এরপর ১৯৮৮ সাল থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় দাকোপ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া খুলনা জেলা বিএনপির সহ-সভাপতিসহ দলের বিভিন্ন দায়িত্ব পালন করেন তিনি। ২০০৪ সালে চালনা পৌরসভার প্রশাসক হিসেবে ১৩ মাস দায়িত্ব পালন করেন বিএনপি নেতা আবুল খয়ের খান।

নির্বাচনের দিনেই বিএনপি মনোনীত প্রার্থীর ইন্তেকালে দলীয় নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। যদিও মৃত্যুর পূর্বেই অনিয়মের অভিযোগে নির্বাচন বয়কটের ঘোষনা দেন তার নির্বাচনী প্রধান এজেন্ট আব্দুল মান্নান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।