রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কচুয়ায় কঠোর লকডাউন কার্যকরে সক্রিয় প্রশাসন, মামলা ও অর্থদণ্ড প্রদান
কচুয়ায় কঠোর লকডাউন কার্যকরে সক্রিয় প্রশাসন, মামলা ও অর্থদণ্ড প্রদান

কচুয়ায় কঠোর লকডাউন কার্যকরে সক্রিয় প্রশাসন, মামলা ও অর্থদণ্ড প্রদান

শেখ মারুফ হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে কঠোর লকডাউন কার্যকরে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, আনসার, গ্রাম পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি সহ স্থানীয় নেতৃবৃন্দরা নিরলস কাজ করে যাচ্ছেন। এসময় স্বাস্থ্য বিধি মেনে চলা, পরিস্কার পরিচ্ছন্ন থাকা এবং সরকারি নির্দেশনা মনে চলা সহ অতি জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানান।

আজ শনিবার (৩১ জুলাই) কচুয়া উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জীনাত মহলের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা কালে সরকারি আদেশ অমান্য করায় ০৫টি মামলা ও ২১০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। গতকাল শুক্রবার (৩০ জুলাই) সরকারি আদেশ অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে ০৩ টি মামলা ও ১১,১০০/- টাকা অর্থদন্ড প্রদান করেন। জনস্বার্থে কচুয়া উপজেলা প্রশাসনের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্ত্রী পরিষদ বিভাগ হতে জারিকৃত প্রজ্ঞাপনে করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে ২৩ জুলাই ২০২১ তারিখ সকাল ০৬:০০ ঘটিকা হতে শুরু হওয়া সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ চলবে আগামী ০৫ আগস্ট ২০২১ তারিখ দিবাগত রাত ১২:০০ ঘটিকা পর্যন্ত পর্যন্ত। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার পাশাপাশি বাগেরহাট জেলার জন্য বিশেষভাবে প্রযোজ্য বিধি-নিষেধ আরোপ করেছেন বাগেরহাটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমান। (চায়ের দোকান, হোটেল-রেস্তোরাঁ, কনফেকশনারি, বেকারীসহ সকল খাবারের দোকান বন্ধ থাকবে৷জরুরি বিষয়াদি ব্যতীত সকল রিক্সা, ভ্যান, অটোরিক্সা, মাহেন্দ্র, নছিমন, করিমন, ভটভটি, মোটর সাইকেলসহ ব্যক্তিগত যানবাহন বন্ধ থাকবে)

সকাল থেকেই উপজেলার প্রধান প্রধান সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের টহল অব্যহত রয়েছে। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট। জরুরী প্রয়োজন ছাড়া রাস্তায় তেমন কাউকে দেখা যায়নি। রাস্তায় গণপরিবহন চলছে না। শুধুমাত্র জরুরী সেবায় নিয়োজিত যান চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান খোলা রয়েছে, তাও নির্দিষ্ট সময়ের মধ্যে। বাকী সব বন্ধ রয়েছে। তারপরও কেউ যদি বিধিনিষেধ উপেক্ষা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে দেখা যায়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।