রবিবার, ৫ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
নয়াপল্টনে হঠাৎ বিএনপি নেতাকর্মীর সমাগম, সতর্ক অবস্থানে পুলিশ
নয়াপল্টনে হঠাৎ বিএনপি নেতাকর্মীর সমাগম, সতর্ক অবস্থানে পুলিশ

নয়াপল্টনে হঠাৎ বিএনপি নেতাকর্মীর সমাগম, সতর্ক অবস্থানে পুলিশ

নতুন সূর্য ডেস্কঃ

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশের ঘোষণা আসে আরও এক মাস আগে। যদিও সমাবেশস্থল নির্ধারণ নিয়ে এখনও দেন-দরবার চালিয়ে চাচ্ছে দলটি। পুলিশ রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে বিএনপিকে। কিন্তু এ প্রস্তাবে এখন পর্যন্ত বিএনপির পক্ষ থেকে সাড়া মেলেনি। 
  
বিএনপির দাবি, নয়াপল্টন অথবা আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে সমাবেশের অনুমতি দিতে হবে। এর বাইরে কোথাও অনুমতি দিলেও সেখানে যাবে না তারা। সমাবেশের আর মাত্র তিন দিন বাকি। এখন পর্যন্ত সমাবেশস্থল নির্ধারণ না সংশয়ে রয়েছেন নেতাকর্মীরা। এ অবস্থার মধ্যে আজ বিকেলে দলটির কয়েকশ নেতাকর্মী রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন।  

dhakapost
 
মঙ্গলবার (৬ ডিসেম্বর ) বিকাল থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কে নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এ সময় থেমে-থেমে খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে বিএনপি নেতাকর্মীদের অবস্থানের কারণে তৎপরতা বেড়েছে আইন শৃঙ্খলা বাহিনীর। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে এবং আশপাশের গলিতে অন্যান্য দিনের তুলনায় আজ বিপুল পরিমাণ পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা যায়। এছাড়া কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জলকামানও এনে রাখা হয়েছে।

dhakapost

কার্যালয়ে সামনের দলীয় নেতাকর্মীদের অবস্থানের বিষয়ে জানতে চাইলে বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, নেতাকর্মীদের এ অবস্থান সাময়িক সময়ের জন্য। সমাবেশকে কেন্দ্র করে কোনো অবস্থান নয় এটি।

তিনি আরও বলেন, বিএনপির ১০ তারিখের সমাবেশের স্থান নিয়ে কথা বলতে বিএনপির একটি প্রতিনিধি দল মতিঝিল জুনের পুলিশের সঙ্গে কথা বলতে এসেছেন। যদিও তারা এখনও কথা বলতে পারেননি। 

এদিকে সমাবেশকে কেন্দ্র নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ব্যানার-ফেস্টুন আনা হয়েছে। শুধু তাই নয়, খাবার রান্না করার জন্য ডেকোরেটর থেকে হাড়ি-পাতিলও এনে রাখা হয়েছে সেখানে। 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।