মঙ্গলবার, ২১ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
স্বপ্ন থেকে বাস্তবতা:ধর্মীয় শিক্ষার আলো ছড়াচ্ছে জামতলার হাফিজিয়া মাদরাসা
স্বপ্ন থেকে বাস্তবতা:ধর্মীয় শিক্ষার আলো ছড়াচ্ছে জামতলার হাফিজিয়া মাদরাসা

স্বপ্ন থেকে বাস্তবতা:ধর্মীয় শিক্ষার আলো ছড়াচ্ছে জামতলার হাফিজিয়া মাদরাসা


মোঃ আবুল হাসান জামতলা প্রতিনিধি,শার্শা,( যশোর)
শার্শার জামতলা দারুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার অধ্যায়নরত ছাত্রদের মাসিক মূল্যায়নের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় মাদ্রাসার হলরুমে প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল হাকিম এর পরিচালনায় এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামটা ছিদ্দিক্বীয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার প্রভাষক কলারোয়া রিপোর্টার্স ক্লাবের দপ্তর সম্পাদক মুহাম্মদ আসাদুজ্জামান ফারুকী।
অতিথি তার বক্তব্যে বলেন-আজকের শিশুরাই দেশ ও জাতির আগামী দিনের কর্ণধার। তারাই যোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে একদিন সমৃদ্ধির শিখরে নিয়ে যাবে। তাই দেশের জন্য আদর্শ নাগরিক তৈরিতে দ্বীনি শিক্ষা তথা কুরআনিক শিক্ষা অতীব জরুরী।


আমাদের ধারণা যে, কুরআন বহু উচ্চমার্গীয় এমন এক অবোধগম্য মহাগ্রন্থ, যা বুঝা আমাদের পক্ষে মোটেই সম্ভব নয়। তাই, এই মহাগ্রন্থ শুধু পড়ে যাও, চুমু খাও, বুকে লাগাও, এরপর কাফনের বেঁচে যাওয়া কাপড়ে মুড়িয়ে শোকেসে সাজিয়ে রেখে দাও! এ ধারণা সঠিক নয় বরং মহাগ্রন্থ আল কুরআন সহজ,বোধগম্য ও প্রাঞ্জল এক জীবন্ত গ্রন্থ। 
কাঠের রেহালের ঠক ঠক আওয়াজ, স্বয়ংক্রিয়ভাবে দুলতে দুলতে পড়া, উস্তাদের তীক্ষ্ণ দৃষ্টি মনোজগতকে এক আলাদা অনুভূতি তৈরি করে। আর এভাবে তৈরি হয় একেক কুরআনের হাফেজ তথা সত্যিকার অর্থে কুরআনের পাখি।
সভাপতি তার বক্তব্যে বলেন-অনেক আগে থেকেই স্বপ্ন ছিল নতুন এক ধরনের হেফজখানা করার যেখানে ছোট ছোট বাচ্চারা অর্থসহ হিফয করবে আল কুরআন। কুরআনের মাহাব্বাতের বীজ বপন হবে তাদের কচি মনে। কুরআনের আলোকে সাজিয়ে নেবে তাদের জীবন। সাথে সাথে সেবা, শৃঙ্খলা, সততা, জ্ঞান, দক্ষতা নিয়ে দেশের কল্যাণে ছড়িয়ে পড়বে বিশ্বময়।অনুষ্ঠানে অক্টোবর মাসে যে সমস্ত শিক্ষার্থীরা শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা, সময়ানুবর্তিতা তথা সামগ্রিকভাবে ভালো করেছে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। সর্বশেষ অতিথি দোয়া ও মুনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।
উল্লেখ্য জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে আবেদন করলে সে আবেদনের পরিপ্রেক্ষিতে বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে হাফিজিয়া মাদ্রাসার কার্যক্রম গত ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করেন সরকার।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।