শুক্রবার, ৩ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
৪৮ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে সকল চিকিৎসা সেবা বন্ধ করে দেয়া হবে : বিএমএ
৪৮ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে সকল চিকিৎসা সেবা বন্ধ করে দেয়া হবে : বিএমএ

৪৮ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে সকল চিকিৎসা সেবা বন্ধ করে দেয়া হবে : বিএমএ

খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ডাঃ সুমিত পালের উপর হামলা ও হত্যা চেষ্টার ঘটনায় ৪৮ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে জেলার সকল চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজন বোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধ ঘোষণা করা হবে বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) খুলনা । 
গতকাল মঙ্গলবার দুপুর ২টায় খুলনা বিএমএ ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আসামি গ্রেফতার ও দ্রুত বিচারের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়।
৪৮ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে খুলনা জেলার সকল চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজন বোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা)  বন্ধ ঘোষণা করা হবে। আজ থেকে  পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল চিকিৎসক কালো ব্যাচ ধারণ করা এবং আজ দুপুর ১২টায় চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবিতে খুলনা বিএমএ ভবনে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে। 

বিএমএ খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ শেখ বাহারুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ডাঃ মোল্লা হারুন অর রশীদ, অধ্যাপক ডাঃ বঙ্গ কমল বসু, ডাঃ মোঃ মামূন অর রশীদ, ডাঃ সুমন রায়, ডাঃ মাহমুদ হাসান লেনীন, ডাঃ এ টি মঞ্জুর মোর্শেদ, অধ্যাপক ডাঃ মনোজ  কুমার বোস, ডাঃ হিমেল সাহা, ডাঃ সোহানা সেলিম, বিএমএ’র কেন্দ্রীয় কাউন্সিলর ডাঃ শহিদুল ইসলাম মুকুল, ডাঃ বাপ্পারাজ দত্ত, ডাঃ রকিবুল ইসলাম, ডাঃ সুদীপ পাল প্রমুখ।
একই ঘটনায় তীব্র নিন্দা ও আসামিদের গ্রেফতারের দাবিতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাক্টিশনার্স এসোসিয়েশন (বিপিএমপিএ) ও বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক এন্ড ডায়াগনাস্টিক ওনার্স এসোসিয়েশন (বিপিএইচসিডিওএ), খুলনা শাখা। বিবৃতি দিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা শাখার সভাপতি, ডাঃ গাজী মিজানুর রহমান, সাধারণ-সম্পাদক ডাঃ মোঃ সওকাত আলী লস্কর, ডাঃ আর কে নাথ, ডাঃ মোঃ বোরহানউদ্দিন আহমেদ, ডাঃ এম আর খান, ডাঃ মোঃ মোস্তফা কামাল, প্রফেসর ডাঃ বঙ্গ কমল বসু, ডাঃ এম এ হান্নান, ডাঃ মোঃ মামুনুর রশীদ, ডাঃ এম বি জামান, ডাঃ কাজি হাফিজুর রহমান, ডাঃ গৌতম রায়, ডাঃ মোঃ মাহমুদ হাসান লেনিন, ডাঃ মোঃ আব্দুস সবুর, ডাঃ অপু লরেন্স বিশ্বাস, ডাঃ শাহীন নওরোজী, ডাঃ মোঃ শরাফত হোসেন, ডাঃ মোঃ বজলুল হক, ডাঃ মোঃ সোলায়মান, প্রফেসর ডাঃ মনোজ কুমার বোস, ডাঃ সৈয়েদা জাহানারা মাহমুদ, ডাঃ মোল­া হারুন-অর-রশীদ, ডাঃ কানিজ ফাহমিদা, ডাঃ স্বপন কুমার হালদার, ডাঃ চন্দন কুমার সাহা, ডাঃ বিশ্বজিৎ সরকার ও ডাঃ মোস্তফা-আল-মামুন প্রমুখ। 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।