বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
উপকূলে তুমুল বৃষ্টি, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত
উপকূলে তুমুল বৃষ্টি, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

উপকূলে তুমুল বৃষ্টি, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

নতুন সূর্য ডেস্কঃ 

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। উত্তাল রয়েছে পটুয়াখালীর উপকূলীয় বঙ্গোপসাগর।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাত নয়টা পর্যন্ত জেলা ১১৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র। মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে।

জেলায় থেমে মাঝারি ও ভারী বৃষ্টিতে ঘরবন্দি হয়ে পড়েছেন উপকূলের মানুষজন। এরসঙ্গে বইছে হালকা ঝড়ো হাওয়া। ভারী বর্ষণ ও স্বাভাবিক জোয়ারের চেয়ে কিছুটা পানি বৃদ্ধি পেয়েছে সমুদ্র এবং নদনদীতে।

 

গভীর সমুদ্রে মাছ ধরা হাজার হাজার ট্রলার আলীপুর-মহিপুর মৎস্য বন্দরসহ বিভিন্ন নদনদীতে নিরাপদ আশ্রয়ে রয়েছে।

আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়তদার সমিতির সভাপতি মো. আনসার উদ্দিন মোল্লা জানান, বৈরী আবহাওয়ার কারণে গভীর সমুদ্রের মাছধরা সকল ট্রলার মৎস্য অবতরণ কেন্দ্রসহ বিভিন্ন নদনদীতে নিরাপদ আশ্রয়ে রয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন এই আড়তদার সমিতি নেতা।

পটুয়াখালী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ইনচার্জ মাহবুবা সুখী জানান, গত ২৪ ঘণ্টায় রাত নয়টা পর্যন্ত জেলা ১১৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।