শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
গাড়ি বহর হামলার মিথ্যা মামলায় জামিনে মুক্ত সাবেক এমপি হাবিব
গাড়ি বহর হামলার মিথ্যা মামলায় জামিনে মুক্ত সাবেক এমপি হাবিব

গাড়ি বহর হামলার মিথ্যা মামলায় জামিনে মুক্ত সাবেক এমপি হাবিব

মোস্তফা হোসেন বাবলু,স্টাফ রিপোর্টারঃ

সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাভোগের পর অবশেষে জামিন পেয়ে ঢাকা কেন্দ্রীয় কেরানীগঞ্জ কারাগার থেকে মুক্ত হলেন সাতক্ষীরা-১ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিব।

ঐ একই মামলায় জামিন পাওয়া ৪৫ জন নেতাকর্মী কাগজপত্র সাতক্ষীরা জেলা কোর্টে আসলে তারাও জেলা কারাগার থেকে বের হবে।

৩রা সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৪ টার সময় সাতক্ষীরা-১ তালা- কলারোয়া সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব কারাগার থেকে মুক্ত হন।

গত মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে উচ্চ আদালতের ১১নং বেঞ্চ থেকে তিনিসহ বিএনপির নেতাকর্মীদের জামিন দেওয়া হয়।বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের স্ত্রী বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাড. শাহানারা আক্তার বকুল জানান, ২০০২ সালে কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনার ১২ বছর পর কলারোয়া থানায় একটি মিথ্যা মামলা দায়ের করা হয়।

এই মামলায় তদন্তকারী কর্মকর্তা আদালতে মনগড়া মিথ্যা চার্জশীট দাখিল করেন। যার প্রেক্ষিতে বিতর্কিত চার্জশিট ও মিথ্যা স্বাক্ষরের ভিত্তিতে আদালত সাবেক এমপি হাবিবসহ ৫০ জন বিএনপি নেতাকর্মীকে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে। এর মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবকে সর্বোচ্চ ৭০ বছরের সাজা প্রদান করে আদালত।

নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে কারাবন্দী বিএনপি নেতাকর্মীদের পক্ষ থেকে উচ্চ আদালতে আপিল করা হয়। ইতোমধ্যেই এই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে চারজন বিএনপি নেতাকর্মী কারাগারে মারা গেছেন। সাবেক এমপি হাবিবসহ ৪৬ জন বিএনপি নেতাকর্মী অদ্যবধি কারা ভোগের পর মঙ্গলবার দুপুরে উচ্চ আদালতের ১১নং বেঞ্চ থেকে তিনিসহ নেতাকর্মীদের জামিন প্রদান করা হয়।

তিনি আরও জানান, এর ফলে বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবসহ নেতাকর্মীদের কারাগার থেকে মুক্তি হল।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।