সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় মিথ্যা মামলায় দীর্ঘ কারাভোগের পর মেয়র গাজী আক্তারুলের মুক্তি
কলারোয়ায় মিথ্যা মামলায় দীর্ঘ কারাভোগের পর মেয়র গাজী আক্তারুলের মুক্তি

কলারোয়ায় মিথ্যা মামলায় দীর্ঘ কারাভোগের পর মেয়র গাজী আক্তারুলের মুক্তি

 

মোস্তফা হোসেন বাবলু,স্টাফ রিপোর্টারঃ
সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মিথ্যা মামলায় ১৮ বছর সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন কারাভোগের পর আজ (৫ই সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে ৫টায় জেলা কারাগার থেকে মুক্তিলাভ করেন কলারোয়া পৌরসভার বারবার নির্বাচিত সাবেক মেয়র ,জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক গাজী আকতারুল ইসলাম। গত মঙ্গলবার ২৭ আগস্ট দুপুরে ঢাকাস্থ উচ্চ আদালতের ১১নং বেঞ্চ থেকে তিনিসহ বিএনপির ৪৬জন নেতাকর্মীদের জামিন দেওয়া হয়। এছাড়া একই মামলায় গত ৩রা সেপ্টেম্বর কারা মুক্ত হোন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। ৪ঠা সেপ্টেম্বর বুধবার ২৫ জন কারা মুক্ত হয় ও ৫ই সেপ্টেম্বর বৃহস্পতিবার ২ জন মুক্ত হয়। এরা দুইজন হল সাবেক মেয়র ও বিএনপি নেতা গাজী আক্তারুল ইসলাম ও বিএনপি নেতা তারিফুজ্জামান কনক।
উল্লেখ্য ২০০২ সালে কলারোয়ায় হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনার ১২ বছর পর কলারোয়া থানায় একটি মিথ্যা মামলা দায়ের করা হয়।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সাতক্ষীরা জেলা কারাগারের সামনে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। সময় গড়িয়ে দুপুর, দুপুর থেকে সন্ধ্যা সাতক্ষীরা কারাগার এলাকা ততক্ষণে জনসমুদ্রে পরিনত হয়। সন্ধ্যার আগে দীর্ঘ কারাভোগের পর জেল থেকে বেরিয়ে আসে।

এসময় গোটা এলাকায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এরপর হাজার হাজার কর্মী সমর্থক তাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বিশাল গাড়ি বহর সহকারে প্রিয় নেতার জন্মভূমি কলারোয়ায় নিয়ে আসেন।
সবমিলিয়ে মুহূর্তের মধ্যে কলারোয়া রূপ নেয় মিছিলের শহরে। এ সময উপজেলার হাজার হাজার লোকজন তাকে সংবর্ধনা প্রদান করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।