বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
লকডাউন বাড়ানো হবে কি না সিদ্ধান্ত বৃহস্পতিবার
লকডাউন বাড়ানো হবে কি না সিদ্ধান্ত বৃহস্পতিবার

লকডাউন বাড়ানো হবে কি না সিদ্ধান্ত বৃহস্পতিবার

নতুন সূর্য ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমাণ প্রতিরোধে দেশব্যাপী চলমান লকডাউন আরও বাড়ানো হবে কি না, সে বিষয়ে আগামী বৃহস্পতিবার সিদ্ধান্ত নেয়া হবে।

আজ সোমবার (০৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, দেখি সাতদিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আবার রিভিউ করব।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারি বিধিনিষেধের পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষের সহযোগিতার উপরও গুরুত্ব দিচ্ছেন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মানুষকে কো-অপারেট করতে হবে। আমরা সে কথা বারবার বলছি। সবাই যদি মাস্ক ইউজ করে এবং স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে অসুবিধা হওয়ার কথা না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এবং সরকারের মন্ত্রিসভার দুই সদস্য লকডাউন বললেও সরকারের ১১ দফা সিদ্ধান্তকে লকডাউন বলতে নারাজ মন্ত্রিপরিষদ সচিব। তিনি এটিকে বলছেন নিষেধাজ্ঞা।

লকডাউন বাস্তবায়ন প্রশ্ন করা হলে সচিব বলেন, নিষেধাজ্ঞা বলেছি কিন্তু, আমরা লকডাউন ঠিক বলিনি। এই নিষেধাজ্ঞার মধ্যে বই মেলা খোলা কেন? জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়কে বলা হয়েছে বইমেলার বিষয়টি পৃথকভাবে হ্যান্ডেল করতে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।