বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
কলারোয়ায় দ্বিতীয় দিনের মত কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
কলারোয়ায় দ্বিতীয় দিনের মত কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

কলারোয়ায় দ্বিতীয় দিনের মত কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
সাতক্ষীরার কলারোয়া উপজেলায় কৃষকদের মান উন্নয়নে চাষাবাদের জন্য কন্দাল চাষের বিষয়ে কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২মে) একদিনের এই প্রশিক্ষণ কর্মশালায় কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক জি এম এ গফুর,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোসাদ্দেক হোসেন উপজেলা কৃষি অফিসার ডুমুরিয়া খুলনা,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইমরান হোসেন,অমল কুমার ব্যানার্জি উপ-সহকারী কৃষি অফিসার সদর সাতক্ষীরা ও সাধারণ সম্পাদক ডি কে আই বি সাতক্ষীরা জেলা।
এসময় আরো উপস্থিত ছিলেন,উপ-সহকারি কৃষি কর্মকর্তা একেএম মামুনুর রশিদ, মোঃ মাহফুজুল করিম, তাপস কুমার রায় নাজমুল মন্ডল, দেবাশীষ সরকার, লুৎফর রহমান, শেখ রাজু আহমেদ, মো: আবির হোসেন প্রমুখ।

কলারোয়া কৃষক প্রশিক্ষন কেন্দ্র ও সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ে ১২০ জন এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে কৃষকদের মাঝে কন্দাল ফসল চাষের উপকারী অল্প খরচে আধিক লাভ জনক ফল উৎপাদন। অল্প সময়ে অধিক ফসল উৎপাদক। কন্দাল ফসলের দেশীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির। পতিত জমিতে চাষে কৃষকদের উদ্বৃত্ত করণ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণ শেষে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রশিক্ষনে অংশ গ্রহণে কৃষকের মাঝে সদন প্রদান করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।