শনিবার, ২৫ মে ২০২৪

এবারও সাকিবকে কিনল না কেউ
এবারও সাকিবকে কিনল না কেউ

এবারও সাকিবকে কিনল না কেউ

নতুন সূর্য ডেস্কঃ

আগের দিন কেউ কেনেনি সাকিব আল হাসানকে। আইপিএল নিলামের দ্বিতীয় দিন ফিরতি একটা সুযোগ ছিল তার। সেখানেও তাকে নিয়ে কোনো ফ্র্যাঞ্চাইজিই আগ্রহ দেখায়নি।

এবারের আইপিএল নিলামে ২ কোটি ভিত্তি মূল্য ছিল সাকিবের। তবে তার জন্য দর হাঁকায়নি কোনো ফ্র্যাঞ্চাইজিই। ফলে সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার অবিক্রীত থেকে গেলেন। 

শেষ কিছু দিনে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে ছিলেন তিনি। পাঁচ ম্যাচে পাঁচ বার ম্যাচসেরা হওয়ায় অনন্য এক কীর্তি গড়ে বসেন সাকিব। টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার কীর্তি যে টি-টোয়েন্টি ক্রিকেটে নেই আর! আগের রেকর্ডটা ছিল টানা চার ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার। সে কীর্তি ভাগাভাগি করছেন মার্কাস ট্রেসকোথিক, শার্ল ল্যাঙ্গাভেল্ট, শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার ও উগান্ডার ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার দিনেশ নাকরানি।

বিপিএলে দারুণ ছন্দে থাকলেও শেষ আইপিএলে তার নামের পাশের সংখ্যাগুলো বেশ বেমানান। গত আইপিএলে হতাশ করা পারফরম্যান্স ছিল সাকিবের। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৮ ম্যাচে মাত্র ৪টি উইকেট নেন তিনি। আর ব্যাট হাতে করেন মাত্র ৪৭ রান। 

সে কারণেই হয়তো এবারের আইপিএলে দুই বারের নিলামেও কোনো দল পাননি বাংলাদেশের সর্বকালের সেরা এই ক্রিকেটার। ফলে ২০১১ সালের পর এই প্রথম সাকিব আল হাসান খেলবেন না আইপিএলে। ২০২০ সালে নিষিদ্ধ ছিলেন ক্রিকেট থেকেই, সে কারণে কোনো দলের সামনে বিবেচনাতেই রাখার সুযোগ ছিল না তাকে। এবার ছিল, তবে এবার পেলেন না দলই! 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।