বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
রঙীন দেয়ালচিত্রে বদলে গেছে কলারোয়া বলফিল্ড
রঙীন দেয়ালচিত্রে বদলে গেছে কলারোয়া বলফিল্ড

রঙীন দেয়ালচিত্রে বদলে গেছে কলারোয়া বলফিল্ড

মোর্তজা হাসানঃ

পথ চলতে একটু থমকে দাঁড়াতে হয় কলারোয়া বলফিল্ডের জগিং রোডের পাশের দেওয়ালে তাঁকাতেই।কারণ, সেখানে শিক্ষার্থীদের সৃজনশীল উদ্যোগ বদলে দিয়েছে এলাকার দৃশ্যপট।

সোমবার (১২ আগস্ট) এডু কালচার সেন্টারের উদ্যোগে এই অসাধারণ শিল্পকর্ম সৃষ্ট হয়েছে , যা দেখে পথচারীরা থমকে দাঁড়াবে।

এগুলো সাধারণ কোনো দেওয়ালচিত্র নয়,এখানে তুলে ধরা হয়েছে অনুপ্রেরণামূলক উক্তি ও উদ্দীপ্ত চিত্র। শিক্ষার্থীরা এই কাজের মাধ্যমে শুধু নিজেদের সৃজনশীলতাকেই প্রকাশ করেনি, বরং এলাকার সৌন্দর্য বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

এডু কালচার সেন্টারের শিক্ষক নাঈম হাসান শাওন জানান,এই উদ্যোগের প্রধান উদ্দেশ্য ছিল সমাজের প্রতি ইতিবাচক বার্তা পৌঁছে দেয়া এবং মানুষের মনোবল বৃদ্ধি করা। শিক্ষার্থীদের মতে, তারা চেয়েছিল এমন কিছু তৈরি করতে যা মানুষের চিন্তাভাবনাকে বদলে দিতে পারে এবং সমাজে পরিবর্তন আনতে সক্ষম হয়।

এলাকাবাসীরা বলছেন, এসব দেয়ালচিত্র তাদের মনোবল বাড়িয়েছে এবং ইতিবাচক বার্তা ছড়িয়েছে। শিক্ষার্থীদের এ ধরনের সৃষ্টিশীল কাজে অনুপ্রেরণা পেয়েছেন অনেকেই, কেউ কেউ এসে একটু এঁকেও গিয়েছেন।এই দেয়ালচিত্র শুধু সৌন্দর্যই বাড়াইনি, বরং শিক্ষার্থীদের দায়িত্বশীলতারও প্রতিফলন ঘটিয়েছে।

অঙ্কন শিল্পী হিসেবে অংশগ্রহণ করেন,নাঈম হাসান,নাহিদ হাসান শোভন,রাইসা মাহজাবিন প্রভা,ফারিহা নিশি,রাকিবুল ইসলাম,হাসি,খুশী,তানিশা,মিস্টি,ইপসি,মাহমুদুল, ফাহিম,ফয়সাল, মুন্নি মুন,নওশীন শরমিলি,আনিকা খাতুনসহ আরও অনেকে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।