বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সদ্যপ্রাপ্ত সংবাদ
৫৪১ রানের রান পাহাড় গড়ে ইনিংস ঘোষণা বাংলাদেশের
৫৪১ রানের রান পাহাড় গড়ে ইনিংস ঘোষণা বাংলাদেশের

৫৪১ রানের রান পাহাড় গড়ে ইনিংস ঘোষণা বাংলাদেশের

নতুন সূর্য ডেস্কঃ

প্রথম টেস্টের প্রথম ইনিংসে রান পাহাড়ে উঠেছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। অর্ধশতক হাঁকিয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস। বাংলাদেশের সংগ্রহ ৫৪১ রান।

৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় দিন আলোক স্বল্পতার কারণে তাড়াতাড়ি দিন শেষ করে দেওয়ায় তৃতীয় দিন আগেভাগেই খেলা শুরু হয়। তৃতীয় দিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন লিটন ও মুশফিক। ফলে দ্রুতই ৫০০ রানের কোটা পেরিয়ে যায় বাংলাদেশ।

৫০ রান করেই বিশ্ব ফার্নান্দোর শিকারে পরিণত হন লিটন। এটি তার টেস্ট ক্যারিয়ারের ৮ম অর্ধশতক। ৫ চার ও ১ ছক্কায় ৬৭ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন লিটন। মেহেদী হাসান মিরাজ (৩) মাঠে নেমেই লঙ্কান পেসারদের আক্রমণের শিকার হন। তাইজুল ইসলাম ফেরেন ২ রান করে। তাসকিন আহমেদ অপরাজিত থাকেন ৯ বলে ৬ রানে।

মুশফিক অপরাজিত থাকেন ১৫৬ বলে ৬৮ রান করে। তার ইনিংসে ছিল ৬টি চার। মধ্যাহ্ন বিরতির আগেই বাংলাদেশ ইনিংস ঘোষণা করেছে ৭ উইকেটে ৫৪১ রানে। শ্রীলঙ্কার বিশ্ব ফার্নান্দো শিকার করেছেন ৪টি উইকেট।

এছাড়া ওপেনার তামিম করেন ১০১ বলে ৯০ রান। ক্যারিয়ার সেরা ইনিংসে শান্ত ৩৭৮ বলে করেন ১৬৩ রান। বলের হিসেবে নিজের সবচেয়ে বড় ইনিংস খেলেছেন মুমিনুল। ৩০৪ বলে ১২৭ রান করেছেন বাংলাদেশের অধিনায়ক।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপি থেকে বিরত থাকুন,ধন্যবাদ।